রক্ত নয় আত্মার সম্পর্কটাই বড়

শেয়ার করুন:

রক্ত নয় আত্মার সম্পর্কটাই বড়

আমার পাশে থাকা ব্যক্তিটির নাম মো: আলী (৫৫)। তার স্ত্রীর জন্য এ পর্যন্ত ১৩৫ ব্যাগ এ নেগেটিভ রক্ত লেগেছিল। (২৯ জুলাই, ২০২২)

রোগীর পরিচয়
নাম: মোছাঃ হাজেরা বেগম।
বয়স: ৪৩ বছর
ব্লাড গ্রুপ: এ নেগেটিভ
জেলা: ঠাকুরগাঁও।।
উপজেলা: হরিপুর।
পোস্ট অফিস: কাঁঠাল ডাংগি, ইউপি।
গ্রাম: ঝাড়বাড়ি ।

রোগীর পরিবারের সাথে

মোঃ আলীর স্ত্রী অনেক অসুস্থ। বাংলাদেশের বিভিন্ন জায়গায় তিনি তার স্ত্রীকে চিকিৎসা করিয়েছেন এবং তার উন্নত চিকিৎসার জন্য চেন্নাই পর্যন্ত গিয়েছিলেন।
মোহাম্মদ আলী চাচার সাথে ২০২১ সাল থেকে পরিচিত। পঞ্চগড় জেলা সহ রংপুর বিভাগের বিভিন্ন জেলা থেকে তার স্ত্রীর জন্য এ নেগেটিভ ব্লাড গুলো কালেক্ট করা হয়েছিল। অনেক স্বেচ্ছাসেবী ভাই তার স্ত্রীর ব্লাড গুলো ম্যানেজ করে দিয়েছেন। সবার প্রতি রইল আমার আন্তরিক শুভেচ্ছা, ভালোবাসা ও অভিনন্দন। তার পরিবারের সবার সাথে দেখা হয়েছিল খুব আনন্দ লাগছিল।

পঞ্চগড়ে রক্তশূন্যতা ও টিউমার অপারেশনের এক রোগীর জন্য রক্তটা টানানো হয়েছিলো। হিমোগ্লোবিন খুবই কম থাকায় ৩ ব্যাগ টানানো হয়। একব্যাগ দেয়ার পর রোগীর অবস্থা ভালো না থাকায় আরেক ব্যাগ রক্তসহ পঞ্চগড় থেকে রংপুর মেডিকেলে রেফার্ড করা হয়। আরেক ব্যাগ রক্ত পঞ্চগড়েই রেখে দেয়া হয়। রংপুরে রক্তটা দেয়ার প্রায় শেষের দিকে রোগী মারা যাওয়ার খবর পেয়ে পঞ্চগড়ে থাকা রক্তের ব্যাগটি নিয়ে হাজেরা বেগমকে দেয়া হয়৷

গতকালকে হাজেরা বেগমের জন্য ১৩৫ নম্বর এ নেগেটিভ  টানানো ব্লাডটি আমি নিজে আইস ব্যাগের মাধ্যমে নিয়ে গিয়েছিলাম ঠাকুরগাঁওয়ের রোগীটির জন্য। (২৯ জুলাই ২০২২)

আমার মায়ের ব্লাড গ্রুপও এ নেগেটিভ ।
আর আমার স্বেচ্ছাসেবী লাইনের কার্যক্রম শুরু হয় এই এ নেগেটিভ ব্লাড নিয়ে, আমার ছোট ভাইয়ের এক্সিডেন্টের সময় লেগেছিল।

আলমগীর হোসেন, বি নেগেটিভ রক্তদাতা ও স্বেচ্ছাসেবী।

সভাপতি, রক্তিম পঞ্চগড়।

শুধুমাত্র স্বেচ্ছায় রক্তদাতাগণ রেজিস্ট্রেশন করবেন।


শেয়ার করুন: