AMB ক্লাবের উদ্যেগে দিনব্যাপী বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়

শেয়ার করুন:

AMB ক্লাবের উদ্যোগে দিনব্যাপী বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়

গতকাল ২৭ শে ফেব্রুয়ারি ২০২১ঈঃ স্বেচ্ছায় রক্তদানে উদ্বুদ্ধকরণ ও রক্তদান সম্পর্কিত জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে আটোয়ারি উপজেলার ৪ নং রাধানগর ইউনিয়নের কিসমত গ্রামের জনকল্যাণ মূলক সংগঠন AMB ক্লাবের উদ্যোগে দিনব্যাপী বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও স্বেচ্ছায় রক্তদানে উদ্বুদ্ধকরণ কর্মসূচি পালন করা হয়।
আটোয়ারি উপজেলার কিসমত রেলওয়ে স্টেশন মাঠ প্রাঙ্গণে সকাল ১০ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত বিনামূল্যে রক্তের গ্রুপ নির্নয়ের এই কর্মসূচি চলে।
এলাকার স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে কর্মসূচির মাধ্যমে এলাকার প্রায় ৩৩০ জন মানুষের রক্তের গ্রুপ বিনামূল্যে নির্নয় করা হয় এবং রক্তদান সম্পর্কিত বিভিন্ন সচেতনতা মূলক আলোচনা করা হয়।


উক্ত প্রোগ্রামটি পরিচালনা করেন রক্তবন্ধু পঞ্চগড় জেলা সমন্বয়ক রক্তবন্ধু মো: রাব্বী ইমন, রক্তবন্ধু সাদেকুল সহ ক্লাবের অন্যান্য সদস্যবৃন্দ।
ক্লাবের অন্যতম সদস্য আবু জাহেদ বলেন “বিভিন্ন অপারেশন, দূর্ঘটনা জনিত কারণে মানুষের শরীরে রক্তের ঘাটতি দেখা দেয় তখন তাৎক্ষণিক ঘাটতি পূরনের জন্য অন্যের শরীর থেকে রক্ত নেওয়ার প্রয়োজন পড়ে, তাই সহজেই যেন রক্ত পাওয়া যায় এজন্য আমরা এলাকার সকলের রক্তের গ্রুপ বিনামূল্যে নির্ণয় করে দেওয়ার পদক্ষেপ হাতে নিই।”
ক্লাবের আরেক সদস্য মজিদ বলেন, “স্বেচ্ছায় রক্তদাতা ও রক্তদানে উদ্বুদ্ধকরণ সহ রক্ত বিষয়ক সচেতনতা সৃষ্টির জন্যই আমাদের আজকের আয়োজন। পরবর্তীতে আমরা আরো এরকম কর্মসূচি চলমান রাখবো, ইনশা-আল্লাহ। ”
এছাড়াও ক্লাবের অন্যান্য সক্রিয় সদস্য হৃদয়, সাকিব, জয় প্রমুখ উপস্থিত থেকে কর্মসূচি সফলভাবে বাস্তবায়নে সহায়তা করেন।


শেয়ার করুন: