কুকুরের জন্য রক্ত চেয়ে পোস্ট, পাওয়া গেল রক্তদাতাও

শেয়ার করুন:

গুরুতর অসুস্থ একটি কুকুরের জন্য রক্ত চেয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেছিলেন ভারতীয় ধনকুবের রতন টাটা। অসুস্থ মানুষের জন্য রক্ত চেয়ে
সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা খুবই
সাধারণ একটি ব্যাপার হলেও; একটি প্রাণির জন্য রক্ত চাওয়ার বিষয়টি অনেকের কাছেই অবাক লেগেছে।

সংবাদমাধ্যম CNN এর এক প্রতিবেদনে এ খবর প্রকাশিত হয়।

গতকাল বৃহস্পতিবার (২৭ জুন) ইনস্টাগ্রামে এই পোস্টটি করেন ৮৬ বছর বয়সী রতন টাটা। অসুস্থ ৭ মাস বয়সের কুকুরটি মুম্বাইয়ের স্পল অ্যানিমেল হাসপাতালে ভর্তি আছে। এই হাসপাতালটি প্রতিষ্ঠা এবং দেখভালের দায়িত্বে আছেন রতন টাটা নিজেই। এ বছরের শুরুতে হাসপাতালটির কার্যক্রম শুরু হয়। রক্ত চেয়ে করা পোস্টটিতে একটি অসুস্থ কুকুরের
ছবিও দেন রতন। এটির সামনের ডান পায়ে আইভি ও নীল রঙের ব্যান্ডেজ লাগানো ছিল।

উল্লেখ্য, রতন টাটা দীর্ঘদিন ধরে পশুদের জন্য তার উদ্বেগের জন্য পরিচিত এবং এই বছরের শুরুতে মুম্বাইতে একটি পশুচিকিৎসার হাসপাতাল স্থাপন করেছিলেন।

পোস্টটিতে টাটা গ্রুপের কর্ণধার লেখেন, আপনার সহায়তার প্রতি আমি কৃতজ্ঞ থাকব। আমাদের পশু হাসপাতালে থাকা সাত মাস বয়সী কুকুরটির জরুরী ভিত্তিতে রক্ত লাগবে। এটি টিক জ্বর এবং রক্তাল্পতায় ভুগছে।
এছাড়া পোস্টে তিনি জানান, কুকুরের জন্য কুকুরেরই রক্ত লাগবে। তিনি আরও জানান, যে কুকুর থেকে রক্ত নেওয়া যাবে সেটির বয়স অবশ্যই ১ থেকে ৮ বছর এবং ওজন ২৫ কেজি হতে হবে। সঙ্গে কুকুরটির সব ধরনের ভ্যাকসিন দেওয়া থাকতে হবে এবং শারীরিকভাবে পরিপূর্ণভাবে সুস্থ থাকতে হবে।
ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে প্রায় ১০ কোটি ফলোয়ার থাকা রতন টাটা ব্যর্থ হননি। পরবর্তীতে আরেকটি পোস্টে তিনি জানান, তার হাসপাতালে থাকা অসুস্থ কুকুরটির জন্য রক্ত পাওয়া গেছে।

কুকুরটি রাস্তার নাকি এর কোন মালিক আছে তা এখনও জানা যায় নি। গত বছরেও তিনি গাড়ির নিচে আশ্রয় নেয়া বিড়াল ও কুকুরদের জীবনের নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করে একটি পোস্ট করেছিলেন।


শেয়ার করুন: